1. [email protected] : admi2017 :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নোয়াখালী জেলায় জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর যুবলীগ অফিস লুটপাট কাবাবী হাড্ডি বেনাপোল সাদিপুর সীমান্ত থেকে ভারতীয় পিস্তল গুলিসহ দুই অস্ত্র ব্যবসায়ী আটক মোংলায় একাত্তরের ভয়াবহ দামেরখন্ড গণহত্যা দিবস পালন নওগাঁর আত্রাইয়ে অভিযান চালিয়ে ১১ জনকে গ্রেফতার করেছে আত্রাই থানা পুলিশ আত্রাই স্টেশনে ট্রেনের ধাক্কায় এক বৃদ্ধর মৃত্যু পাথরঘাটার রায়হানপুরে কুকুরের কামড়ে ৩ বছরের শিশু আহত ১১ দিনের ব্যবধানে ফুলবাড়ীর দু’টি হত্যা মামলায় ৬ জনের ফাঁসি,৪ জনের যাবজ্জীবন ঠাকুরগাঁওয়ের সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন ঠাকুরগাঁওয়ে বিএনপি’র বিক্ষোভ, পুলিশের বাঁধা

নাটোর জেলায় মাদক প্রতিরোধে ধর্মীয় নেতাদের সাথে সংলাপ অনুষ্ঠিত

  • আপডেট টাইম : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০, ২.৫৬ অপরাহ্ণ
  • ১৩৮ বার পঠিত

সময়ের কন্ঠ রিপোর্ট।।

ঢাকা আহ্ছানিয়া মিশন ও লাইট হাউস কনসোর্টিয়াম-যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে ‘ড্রাগ এবিউজ রেসিসটেন্ট অ্যান্ড আন্ডারস্ট্যান্ডিং (দাড়াও)’ প্রকল্পের আয়োজনে আজ ২৮ ডিসেম্বর ২০২০ নাটোরে মাদক প্রতিরোধে  ধর্মীয় নেতাদের সাথে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

ইউএসএইড এবং ইউকেএইড-এর আর্থিক সহায়তায় কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়নাধীন প্রোমোটিং অ্যাডভোকেসি অ্যান্ড রাইটস (পার) কর্মসূচির আওতায় রাজশাহী ও নাটোর জেলায় দাড়াও  প্রকল্পটি মাঠ পর্যায়ে বাস্তবায়বায়িত হচ্ছে। সভায় প্রথমে পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে শুরু করা হয়। ধর্মীয় নেতাদের সাথে সংলাপ সভাতে ঢাকা আহছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক জনাব ইকবাল মাসুদ স্বাগত বক্তব্য প্রদান করেন। নারী ও শিশু কল্যাণ সোসাইটির জনাব  ডিএম রনি পারভেজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সংলাপ সভায় নাটোরের প্রধান অতিথি ছিলেন জেলার ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জনাব মো: আবুল কাশেম। এছাড়াও সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত এবং বক্তব্য প্রদান করেন নাটোর জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মো. আলমগীর হোসেন এবং জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা আব্দুল খালেক । এছাড়াও সংলাপ সভায় বক্তব্য প্রদান করেন লাইট হাউজের নির্বাহী প্রধান জনাব মো. হারুন-অর-রশিদ। সভার মূল বক্তব্য তুলে ধরে প্রকল্পের কার্যক্রম ও মাদক প্রতিরোধে ধর্মীয় নেতাদের ভুমিকা নিয়ে ২ টি উপস্থাপনা করেন দাড়াও প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জনাব এস এম মনোয়ার হোসেন । সভাটি সঞ্চালনা করেন দাড়াও প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মো: আশরাফুল আলম ও এডভোকেসি অফিসার উম্মে জান্নাত।

সভায় অংশগ্রহনকারীগন গ্রপ ভিত্তিক আলোচনার মাধ্যমে খুতবা গাইডলাইন এর বিষয়সহ এবং বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠমাধ্যমে কিভাবে মাদকবিরোধী প্রচারনা করা যায় সেই বিষয়ে তাদের মতামত ব্যক্ত করেন। সভার প্রধান অতিথির বক্তব্যে নাটোর জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জনাব মো: আবুল কাশেম বলেন আমরা সকলের সম্মিলিত মতামতে নাটোরে একটি খুতবা গাইডলাইন তৈরি করবো এবং এটি বাস্তবায়নে আমরা সকলে বাস্তবায়নে একসাথে কাজ করবো। সবশেষে সকলের অংশগ্রহনে জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা আব্দুল খালেক বর্তমান করোনা মহামারী পরিস্থিতিতে বিশ্বের সকল মানুষের মঙ্গল কামনা করে মোনাজাত করেন।

উল্লেখ্য লাইট হাউস কনসোর্টিয়াম এর আওতায় দাড়াও প্রকল্প বাস্তবায়ন করছে ঢাকা আহ্ছানিয়া মিশন ও লাইট হাউস এর সাথে আসক্ত পুনর্বাসন সংস্থা (আপস)-রাজশাহী এবং নারী ও শিশু কল্যাণ সোসাইটি নাটোর এ কার্যক্রম পরিচালনা করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
M/s,National,Somoyerkontha website:-DailySomoyerkontha.com