1. [email protected] : admi2017 :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
র‌্যাব-৪ রাজধানীর গোপনে ধারনকৃত ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ পর গ্রেফতার বাঘায় বুদ্ধি ও অটিষ্ট্রিক প্রতিবন্ধী বিদ্যালয়ে শীতবস্ত্র বিতরণ বেতাগী থানাকে মাদক ও বাল্য বিবাহ মুক্ত করার ঘোষনা অফিসার ইনচার্জ শাহ আলম পাথরঘাটায় কমিউনিটি পুলিশিং সভা রাজধানীর বাংলাদেশ মেডিকেল এর মালিক র‍্যাব-৩ হাতে গ্রেফতার আমাদের কাগজ স্প্যাকম্যান মিডিয়া গ্রুপের শিল্পী লি চো-হি আসন্ন কোরিয়ান টিভি নাটকে অভিনয় করতে চলেছেন, রাষ্ট্রপতি জিওং ইয়াক-ইয়ং, ২০২২ সালের ফেব্রুয়ারিতে মুক্তি পাবে গাজীপুর শহরের কে এই নেতা বাবুল ওরফে ঘাড়কাটা বাবুল রাজনীতির ব্যানার দিয়ে অন্তরালে করছে চাঁদাবাজি নিরব প্রশাসন সাধারণ মানুষের অভিযোগ বাঘায় বাবার সামনে থেকে ছেলেকে তুলে নিয়ে গিয়ে মারধরের অভিযোগ, উদ্ধার করে হাসপাতালে ভর্তি বাঘায় শিয়ালের কামড়ে ২ বছরের শিশুসহ আহত-৫

স্বাস্থ্যবিধি না মেনেই চলছে গণপরিবহন

  • আপডেট টাইম : সোমবার, ২২ মার্চ, ২০২১, ৬.১২ পূর্বাহ্ণ
  • ৭২ বার পঠিত

সময়ের কন্ঠ রিপোর্টার।।

গত কয়েকদিন ধরে দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় নড়েচড়ে বসেছে সরকার। স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও সচেতন মহল থেকে বারবার বলা হচ্ছে- স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অথচ স্বাস্থ্যবিধি না মেনে চলছে অধিকাংশ মানুষ। বিশেষ করে গণপরিবহনের চিত্র একেবারেই উলটো। সেখানে চালক, সহকারী ও অধিকাংশ যাত্রী মাস্ক পরেন না। আবার অনেকে মাস্ক পরলেও তা থুতনিতে ঝুলিয়ে রাখে। এছাড়া গাড়ির ভেতরে মাস্ক ছাড়া হকার যখন-তখন প্রবেশ করে। হ্যান্ড স্যানিটাইজার কিংবা জীবাণুনাশক ছিটাতেও দেখা যায় না। এ পরিস্থিতিতে গণপরিবহনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা জরুরি বলে মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

শনিবার (২০ মার্চ) রাজধানীর সাতরাস্তা বাসস্ট্যান্ড, মহাখালী, ফার্মগেট ও কাওরানবাজার বাসস্ট্যান্ড সরেজমিনে ঘুরে স্বাস্থ্যবিধি না মানার এমন চিত্র দেখা গেছে।

রাজধানীর আব্দুল্লাহপুর থেকে ফার্মগেট এসে যাত্রী তুলছিলেন বিআরটিসি বাসের সহকারী বাবুল মিয়া। দেখে গেছে- মাস্ক না পরেই যাত্রী তুলছেন, যাত্রীদের হাত ধরছেন, আবার কারো মুখের একেবারে কাছে গিয়ে কথা বলছেন তিনি। মাস্ক কোথায় জানতে চাইলে তিনি বলেন, গাড়ি ছাড়ার আগে ভাত খেয়েছিলাম, তাই আর পরা হয়নি।

একই বাসে ফার্মগেট থেকে উঠেছেন আমিনুল ইসলাম। তিনি যাবেন পুরান ঢাকার বাবু বাজারে। মাস্ক ছাড়াই বাসে উঠেছেন তিনি। ক্যামেরা দেখেই পকেট থেকে একটি রুমাল বের করে মুখে বাঁধেন। আপনার মাস্ক নেই কেন জানতে চাইলে তিনি বলেন, মন চাইলে মাঝে মধ্যে মুখে রুমাল বেঁধে রাখি, মাস্কের প্রয়োজন হয় না।

একইচিত্র দেখা গেছে, রাজধানীর নাবিস্কোতে। নতুন বাজার থেকে ছেড়ে আসা কমলাপুরগামী ৬ নম্বর বাসের ভেতরে গাদাগাদি করে দাঁড়িয়ে আছেন যাত্রীরা।বেশিরভাগ যাত্রীই মাস্ক ছাড়া গাড়িতে উঠেছেন। সেখানে একজন যাত্রী শাহ আলম বলেন, যারা গণপরিবহন পরিচালনা করেন তাদেরই এ বিষয়ে কোনো খেয়াল নেই। গাড়ির চালক-হেলপার যদি যাত্রীদের তাগিদ দিতো তাহলে সবাই মাস্ক পরেই গাড়িতে উঠতো। তারা নিজেরাই মাস্ক পড়েন না।

হেলথ অ্যান্ড হোপ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. লেলিন চৌধুরী ইত্তেফাক অনলাইনকে বলেন, ফের করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই। সবাইকে স্বাস্থ্যবিধি মেনেই চলতে হবে। কোথাও কোনো জনসমাগম করা যাবে না। বিশেষ করে গণপরিবহনসহ পাবলিক প্লেসে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এ বিষয়ে সংশ্লিষ্টদের আরও কঠোর হতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com