1. [email protected] : admi2017 :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নোয়াখালী জেলায় জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর যুবলীগ অফিস লুটপাট কাবাবী হাড্ডি বেনাপোল সাদিপুর সীমান্ত থেকে ভারতীয় পিস্তল গুলিসহ দুই অস্ত্র ব্যবসায়ী আটক মোংলায় একাত্তরের ভয়াবহ দামেরখন্ড গণহত্যা দিবস পালন নওগাঁর আত্রাইয়ে অভিযান চালিয়ে ১১ জনকে গ্রেফতার করেছে আত্রাই থানা পুলিশ আত্রাই স্টেশনে ট্রেনের ধাক্কায় এক বৃদ্ধর মৃত্যু পাথরঘাটার রায়হানপুরে কুকুরের কামড়ে ৩ বছরের শিশু আহত ১১ দিনের ব্যবধানে ফুলবাড়ীর দু’টি হত্যা মামলায় ৬ জনের ফাঁসি,৪ জনের যাবজ্জীবন ঠাকুরগাঁওয়ের সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন ঠাকুরগাঁওয়ে বিএনপি’র বিক্ষোভ, পুলিশের বাঁধা

ভারতকে মাটিতে নামাচ্ছে ব্রিটিশ কর্তৃত্ব

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১, ৬.৫৬ পূর্বাহ্ণ
  • ১১৮ বার পঠিত

খেলাধুলা প্রতিনিধি।।
মেলবোর্ন, সিডনি, ব্রিসবেনের পর আরও একটি রূপকথা কি লিখতে পারবে ভারত? গত পরশুই এশিয়ার মাটিতে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ঘূর্ণিপাক খাওয়া চেন্নাইয়ের উইকেটে জিততে হলে বিরাট কোহলির দলকে ভাঙতে হবে সেই রেকর্ড। কিন্তু হয়তো সেই রেকর্ড হবে না কোহলিদের। কেননা ৪২০ রানের পাহাড়সমান লক্ষ্য এখন তাদের অধরাই থাকছে হয়তো। দলীয় রান ১৫০ পেরনোর আগেই সাজঘরে ফিরেছেন ছয় ব্যাটসম্যান। এতে করে জয়ের রেকর্ড নয় বরং দেশের মাটিতে হারের লজ্জায় পড়তে যাচ্ছে কোহলির দল।চেন্নাই টেস্টে চতুর্থ দিনে ভারত শেষ করেছিল ১ উইকেটে ৩৯ রানে৷ শেষদিনে জয়ের জন্য দরকার ছিল ৩৮১ রান৷ হাতে উইকেট ছিল ৯টি৷ রোহিত ছাড়া পুরো দল তখনও ছিল লড়াই করার জন্য৷ কিন্তু মঙ্গলবারে শুরুটা মোটেও ভারতের জন্য মঙ্গলদায়ক হল না৷
আরও পড়ুন:
প্রথমেই ১৫ রানে প্যাভিলিয়নের রাস্তা ধরেন উইকেট কামড়ে পড়ে থাকার বড় ভরসা চেতেশ্বর পূজারা৷ এরপর শুভমান গিল টেস্টে নিজের অর্ধশতরান পূরণ করে ফেললেও ৮৩ বলে ৫০ রান করে ফিরে যান৷ তিনি অ্যান্ডারসনের শিকার৷ এদিন বুড়ো হাড়ে ইংলিশ এই পেসার যেন আগুন ঝরাচ্ছেন। ৭ ওভার বল করে মেইডেন দিয়েছেন ৪টি। রান দিয়েছেন ৮। আর উইকেট নিয়েছেন ৩টি। গিলের পাশপাশি রাহানে ও পন্থের উইকেটটিও পকেটে পুরেছেন।

খেলা এখন লাঞ্চ বিরতিতে আছে। ভারতের স্কোর ১৪৪ রান ৬ উইকেটের বিনিময়ে। ক্রিজে আছেন বিরাট কোহলি ও রবিচন্দ্র আশ্বিন। দেখা যাক তারা দুইজন মিলে ভারতের হার ঠেকাতে সফল হবেন কিনা।

প্রথম ইনিংসেও সফল হয়নি ভারতীয় ব্যাটসম্যানরা। ৩৩৭ রানে অল-আউট হয়ে ফলো-অনে পড়ে কোহলির দল। তবে তাদের ফলো-অনে না দিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে ইলিংশরা। তবে ১৭৮ রানেই অল-আউট হয়ে যায় তারা। ভারতকে ৪২০ রানের টার্গেট ছুঁড়ে দেয়। সেই লক্ষ্যে তারা করতে নেমেই হিমিশিম খাচ্ছে কোহলিরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
M/s,National,Somoyerkontha website:-DailySomoyerkontha.com