1. [email protected] : admi2017 :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
কয়লার দাম ঊর্ধ্বগতিতে নিঃস্ব হতে চলেছে ভাটা মালিক আত্রাইয়ে বাইসাইকেল ও কম্বল বিতরণ বিয়ের পিঁড়িতে বসলেন টাঙ্গাইল-২ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির। গাজীপুরে আলহাজ্ব মজলিশে খান ফাউন্ডেশন নামক একটি মানব সেবা মূলক প্রতিষ্ঠান এর শুভ উদ্বোধন বাঘায় ভুটভুটি উল্টে নিহত ১ ওয়াদা করেন ক্ষমতায় গেলে অর্ধেক আসন দিয়ে দেবেন: ডা. জাফরুল্লাহ ২৭ ঘণ্টা উত্তাল সমুদ্রে সাঁতরে বেঁচে ফেরার গল্প (ভিডিও) যে কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে বাধ্য হয়েছেন, জানালেন দীপু মনি মাহমুদউল্লাহ-শেহজাদ ঝড়ে ঢাকার বড় সংগ্রহ নাগা চৈতন্যের সঙ্গে ফের এক হওয়ার ইঙ্গিত দিলেন সামান্থা?

গৃহহীনদের পূনর্বাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়েছে- সচিব সফিকুল আহম্মদ

  • আপডেট টাইম : সোমবার, ১১ জানুয়ারি, ২০২১, ৪.৪৩ অপরাহ্ণ
  • ৭৭ বার পঠিত
শরিফুল ইসলাম জুয়েল,সাতক্ষীরা:

পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মো. সফিকুল আহম্মদ বলেছেন, দেশের একটি পরিবারও গৃহহীন থাকবেনা উল্লেখ করে জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, প্রত্যেকটি জেলা উপজেলায় আজ সেই প্রতিশ্রুতির সুষ্ঠ বাস্তবায়ন হচ্ছে।

সমাজের সবচেয়ে অবহেলিত, অসহায়, গৃহহীন ও ভূমিহীনদের প্রায় প্রত্যেককে সরকারি জমিতে, সরকারি খরচে বাসগৃহ নির্মান করে দেয়া হচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রীর সেই উদ্যোগকে স্বাগত জানিয়ে সরকারের প্রতিটি দপ্তরের সচিবগণ প্রত্যেকে অন্তত দুটি করে গৃহহীন পরিবারকে নিজ উদ্যোগে বাসগৃহ নির্মান করে পূনর্বাসন সহ মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে শরীক হয়েছি। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশ স্বাধীন হতোনা, ঠিক তেমনি সংকটময় সময়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রের হাল না ধরলে হয়তো দেশের অবহেলিত জনগোষ্ঠী আজ সরকারি উদ্যোগে মাথা গোজার ঠাঁই টুকুও পেতোনা। দেশের প্রত্যেকটি সেক্টরে এমন অভুতপূর্ব উন্নয়ন ঘটতো না। আর পদ্মাসেতু? সেতো স্বপ্ন হয়েই থাকতো।

তিনি বলেন, বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিনত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরালস অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। তাই দেশকে এগিয়ে নিতে এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে দলমত নির্বিশেষে বর্তমান সরকারের লক্ষ্য পুরনে কাজ করার জন্যও সকলের প্রতি আহ্বান জানান তিনি।

আজ রোববার বেলা ১১টায় দেবহাটা উপজেলার খেজুরবাড়িয়াতে গৃহহীন দুটি পরিবারের জন্য নিজ উদ্যোগে নির্মিত বাসগৃহের চাবি হস্তান্তর এবং শীতার্তদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণকালে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মো. সফিকুল ইসলাম এসব কথা বলেন।

দেবহাটা উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রকল্প বাস্তবায়ন অফিসের সার্বিক ব্যবস্থাপনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার।

পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের সঞ্চালনায় এসময় উপজেলা কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, পারুলিয়া ইউপি সচিব আব্দুল হাকিম, বিশিষ্ট সমাজসেবক আবুল হোসেন, ইউপি সদস্য সিরাজুল ইসলাম, আব্দুল আলীম, নুরবানু কাদেরীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com