1. [email protected] : admi2017 :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
র‌্যাব-৪ রাজধানীর গোপনে ধারনকৃত ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ পর গ্রেফতার বাঘায় বুদ্ধি ও অটিষ্ট্রিক প্রতিবন্ধী বিদ্যালয়ে শীতবস্ত্র বিতরণ বেতাগী থানাকে মাদক ও বাল্য বিবাহ মুক্ত করার ঘোষনা অফিসার ইনচার্জ শাহ আলম পাথরঘাটায় কমিউনিটি পুলিশিং সভা রাজধানীর বাংলাদেশ মেডিকেল এর মালিক র‍্যাব-৩ হাতে গ্রেফতার আমাদের কাগজ স্প্যাকম্যান মিডিয়া গ্রুপের শিল্পী লি চো-হি আসন্ন কোরিয়ান টিভি নাটকে অভিনয় করতে চলেছেন, রাষ্ট্রপতি জিওং ইয়াক-ইয়ং, ২০২২ সালের ফেব্রুয়ারিতে মুক্তি পাবে গাজীপুর শহরের কে এই নেতা বাবুল ওরফে ঘাড়কাটা বাবুল রাজনীতির ব্যানার দিয়ে অন্তরালে করছে চাঁদাবাজি নিরব প্রশাসন সাধারণ মানুষের অভিযোগ বাঘায় বাবার সামনে থেকে ছেলেকে তুলে নিয়ে গিয়ে মারধরের অভিযোগ, উদ্ধার করে হাসপাতালে ভর্তি বাঘায় শিয়ালের কামড়ে ২ বছরের শিশুসহ আহত-৫

করোনা ভাইরাসে বেতন কমল যাজকদের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১, ৮.৪৬ পূর্বাহ্ণ
  • ৯২ বার পঠিত

আন্তর্জাতিক রিপোর্ট।।

প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারীর ধাক্কা লেগেছে বিশ্ব অর্থনীতিতে। এই পরিস্থিতিতে আর্থিক হিমশিমের মাঝে কার্ডিনাল ও অন্যান্য যাজকদের বেতন কাটছাঁটের নির্দেশ দিয়েছেন পোপ ফ্রান্সিস। খবর বিবিসির।ভ্যাটিকানের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, এপ্রিল থেকে ১০ শতাংশ কম বেতন পাবেন কার্ডিনালরা।

ধারণা করা হয়, তারা মাসে ৫ হাজার ইউরো বেতন পেয়ে থাকেন। এছাড়া রয়েছে আবাসনসহ অন্যান্য সুবিধা।

চলতি বছরে ভ্যাটিকান ৫ কোটি ইউরো আর্থিক ঘাটতির আশঙ্কা করছে। মূলত জাদুঘর ও খ্রিস্টান ধর্মাবলম্বীদের পবিত্র শহরটির অন্যান্য আকর্ষণীয় পর্যটন কেন্দ্রগুলো বন্ধ থাকায় এ ধাক্কা।

এর আগে পোপ জানিয়েছেন, আর্থিক ক্ষতির এ সময়ে তিনি কাউকে চাকরি থেকে ছাঁটাই করতে চান না।

ইতালীয় ভাষায় লেখা পোপের এক নির্দেশে বুধবার বলা হয়, বেতনের কাটছাঁট আগামী এপ্রিল থেকে কার্যকর হবে। বর্তমান পরিস্থিতির মোকাবিলা ও সুদৃঢ় ভবিষ্যতের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানানো হয়।

পাদরি ও অন্যান্য যাজকদের বেতন ৩ থেকে ৮ শতাংশ কাটা হবে। এছাড়া ২০২৩ সালে আগে বেতন বাড়ানো স্থগিত থাকবে।

ভ্যাটিকান আশা করেছিল চলতি মাস থেকে জাদুঘরগুলো খুলে দেওয়া হবে। কিন্তু ইতালিতে নতুন করে জারি হওয়া লকডাউনের কারণে তারা পিছু হটে।

চলতি মাসের শুরুতে ভ্যাটিকানের শীর্ষ অর্থনৈতিক কর্মকর্তা সতর্ক করে জানান, করোনার দ্বিতীয় বছর রিজার্ভ থেকে ৪ কোটি ইউরো ব্যবহার হতে পারে। গত বছরের তুলনায় এবার আয় ৩০ শতাংশ কমতে পারে।

গত বছর আর্থিক ক্ষেত্রে স্বচ্ছতা আনতে পোপ নতুন একটি আইন জারি করেন। ভ্যাটিকান ব্যাংকের বিরুদ্ধে ওঠা আর্থিক কেলেঙ্কারি ও অব্যবস্থাপনার অভিযোগের পর এ সিদ্ধান্ত আসে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com