1. [email protected] : admi2017 :
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:১৩ অপরাহ্ন

হামলার প্রমাণ নেই, দুর্ঘটনাতেই আঘাত পান মমতা

  • আপডেট টাইম : শনিবার, ১৩ মার্চ, ২০২১, ৫.৪৩ পিএম
  • ৯৩ বার পঠিত

আন্তর্জাতিক সংবাদ।।
ভারতের পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা এখন চরমে। এর মাঝেই গত বুধবার মেদিনীপুরের নন্দীগ্রামে নমিনেশন পেপার জমা দেয়ার পর প্রচারে থাকার সময় পায়ের পাতায় চোট পান বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। প্রতিপক্ষের হামলায় এমনটা হয়েছে বলে দাবি তৃণমূলের। তবে সেই দাবি উড়িয়ে দিয়েছে এ ঘটনায় গঠিত নির্বাচন কমিশনের দুই সদস্যের তদন্ত কমিটি।

আজ শনিবার (১৩ মার্চ) সূত্রের বরাত দিয়ে কলকাতার শীর্ষস্থানীয় গণমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, বুধবারের ঘটনায় তৃণমূল কংগ্রেস ও বিজেপির পাল্টাপাল্টি অভিযোগের প্রেক্ষিতে দুই সদস্যের নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করেছে দিল্লির কেন্দ্রীয় নির্বাচন কমিশন। সেই কমিটিতে স্থান পেয়েছেন পশ্চিমবঙ্গের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে এবং বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক।স্থানীয়, প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে তৈরি তাদের প্রতিবেদনটি শনিবার কমিশনে জমা দেয়া হয়েছে বলে জানা গেছে। সেখানে বলা হয়, মুখ্যমন্ত্রীর মমতা বন্দোপাধ্যায়ের ওপর হামলার কোনো প্রমাণ পাওয়া যায়নি। তিনি ওইদিন দুর্ঘটনাবশত আঘাত পেয়েছিলেন।

এর আগে শুক্রবার তৃণমূলের পক্ষ থেকে দিল্লিতে গিয়ে লিখিত অভিযোগ জানানো হয়। রাজ্য সরকারের মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায় স্বাক্ষরিত ওই অভিযোগ পত্রে বলা হয়, প্রতিপক্ষের ধাক্কাধাক্কির কারণে গাড়ির দরজায় পা চাপা পড়ে আহত হন মুখ্যমন্ত্রী। একই অভিযোগ করেছেন পূর্ব মেদিনীপুরের জেলা প্রশাসক বিভু গোয়েল। তবে তিনি হামলার সম্ভাবনা খারিজ করে দিয়েছেন।

অভিযোগে নন্দীগ্রামের ঘটনার পেছনে রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে বলেও দাবি করেন তৃণমূল নেতারা। পরবর্তীতে বিজেপির প্রতিনিধি দলের সঙ্গেও সাক্ষাৎ করেছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021 somoyerkontha.com