1. [email protected] : admi2017 :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
কয়লার দাম ঊর্ধ্বগতিতে নিঃস্ব হতে চলেছে ভাটা মালিক আত্রাইয়ে বাইসাইকেল ও কম্বল বিতরণ বিয়ের পিঁড়িতে বসলেন টাঙ্গাইল-২ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির। গাজীপুরে আলহাজ্ব মজলিশে খান ফাউন্ডেশন নামক একটি মানব সেবা মূলক প্রতিষ্ঠান এর শুভ উদ্বোধন বাঘায় ভুটভুটি উল্টে নিহত ১ ওয়াদা করেন ক্ষমতায় গেলে অর্ধেক আসন দিয়ে দেবেন: ডা. জাফরুল্লাহ ২৭ ঘণ্টা উত্তাল সমুদ্রে সাঁতরে বেঁচে ফেরার গল্প (ভিডিও) যে কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে বাধ্য হয়েছেন, জানালেন দীপু মনি মাহমুদউল্লাহ-শেহজাদ ঝড়ে ঢাকার বড় সংগ্রহ নাগা চৈতন্যের সঙ্গে ফের এক হওয়ার ইঙ্গিত দিলেন সামান্থা?

বৃহত্তর আন্দোলনের ডাক বিক্ষোভকারীদের

  • আপডেট টাইম : বুধবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৮.৪২ পূর্বাহ্ণ
  • ৭৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক।।

সেনা অভ্যুত্থানের পর থেকে আটক মিয়ানমারের নেত্রী অং সান সু চির বিরুদ্ধে নতুন অভিযোগ এনেছে সেনা সরকার।

অবৈধ ওয়াকিটকি রাখার অভিযোগে আটক রাখা সু চির বিরুদ্ধে এবার জাতীয় দুর্যোগ আইন ভাঙার অভিযোগ আনা হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়নি। খবর বিবিসি ও রয়টার্সের

গত ১ ফেব্রুয়ারি ভোরে সু চি ও দেশটির প্রেসিডেন্টসহ বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করে এক বছরের জন্য জরুরি অবস্থা জারি করে সেনাবাহিনী।

এরপর সু চির বিরুদ্ধে আনা হয় বাসায় অবৈধ ওয়াকিটকি রাখার অভিযোগ। তখন থেকেই রিমান্ডে আছেন সু চি। আজ বুধবার এই রিমান্ড শেষ হওয়ার কথা। এরই মধ্যে তার বিরুদ্ধে আনা হল নতুন অভিযোগ।

এ দিকে সেনা অভ্যুত্থানের বিরোধিতাকারীরা মিয়ানমারে বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছেন। মঙ্গলবার জান্তা সরকার এক সংবাদ সম্মেলনে দেশটিতে নতুন নির্বাচনের ঘোষণা দেয়। সামরিক সরকারের এ ঘোষণা সত্ত্বেও নতুন নির্বাচনের দাবি ও সু চিসহ বন্দীদের মুক্তি দাবিতে বুধবার বিক্ষোভে নেমেছেন আন্দোলনকারীরা।

গত ১ ফেব্রুয়ারি গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে উৎখাত করে ক্ষমতা দখল করে মিয়ানমারের সেনাবাহিনী। গ্রেপ্তার করা হয় গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চিসহ নির্বাচিত জনপ্রতিনিধিদের।

এর প্রতিবাদে শুরু হওয়া বিক্ষোভ ধীরে ধীরে মিয়ানমারজুড়ে ছড়িয়ে পড়েছে। বিক্ষোভ দমনে দমন-পীড়নের পাশাপাশি বিধিনিষেধ আরোপ করে জান্তা সরকার। সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভকারীদের ওপর দমন-পীড়ন করা হলে দেশটির জান্তা সরকারকে ‘ভয়ানক পরিণতি’ ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছে জাতিসংঘ। গত সোমবার ফোনে সরকারের উপপ্রধান সোয়ে উইনের সঙ্গে কথা বলেন জাতিসংঘের এক কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com