1. [email protected] : admi2017 :
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৯:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

টিকানিয়ে কোনো গুজব চাই না: স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০২১, ৭.২৫ পূর্বাহ্ণ
  • ৭৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।।
দেশব্যাপী কোভিড-১৯ টিকাদান কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘করোনা ভাইরাসের টিকা নিয়ে আমরা কোনো গুজব কিংবা সমালোচনা চাই না। এ দিনটি আমাদের জন্য শুভদিন।’রবিবার (৭ ফ্রেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশব্যাপী কোভিড-১৯ টিকাদান কার্যক্রম উদ্বোধন করার সময় তিনি এসব কথা বলেন।

সারাদেশের স্বাস্থ্য কর্মকর্তাদের সাথে অনলাইন মাধ্যমে যুক্ত হয়ে দেশব্যাপী কোভিড-১৯ টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

সারাদেশের স্বাস্থ্য কর্মকর্তাদের সাথে অনলাইনে যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী। ছবি: ইত্তেফাক

তিনি আরও বলেন, ‘আজকে আমরা একটি মহৎ কাজ করতে যাচ্ছি। করোনা সংক্রমণ শুরু থেকেই আমাদের করোনার বিরুদ্ধে যুদ্ধ শুরু হয়। সবকিছুতেই আমরা সফলতা অর্জন করি। আমাদের করোনা সংক্রমণ কমে গেছে, মৃত্যুর হার কমে গেছে। আমাদের জীবনযাত্রার মান স্বাভাবিক। আমাদের কর্মক্ষেত্র স্বাভাবিক রয়েছে।’

আরও পড়ুন:

দেশব্যাপী করোনার টিকাদান কর্মসূচি শুরু

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমাদের ভ্যাকসিনে পার্শ্বপ্রতিক্রিয়া নেই বললেই চলে। সারা বছরব্যাপী ভ্যাকসিন কার্যক্রম চলবে। ভ্যাকসিন না নিয়ে কেউ ফেরত যাবেন না।’

সারাদেশে ১ হাজার ৫ টি কেন্দ্রে শুরু হয়েছে এ টিকাদান কর্মসূচি। টিকাদান কর্মসূচির প্রথম দিনে দেশের বিভিন্ন জেলার ৯৫৫টি হাসপাতালে টিকা দেওয়া হবে। এই কর্মসূচি বাস্তবায়নে মোট দুই হাজার ১৯৬টি দল কাজ করছে। গতকাল বিকেল ৪টা পর্যন্ত মোট তিন লাখ ২৮ হাজার ১৩ জন ভ্যাকসিন নিতে অনলাইনে নিবন্ধন করেছেন।

গত ২৭ জানুয়ারি দেশে প্রথম করোনার টিকা প্রদান শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কার্যক্রমের উদ্বোধন করেন। এর একদিন পর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল এবং বিএসএমএমইউয়ে প্রাথমিকভাবে ৫৪১ জনকে টিকা প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com