1. [email protected] : admi2017 :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

ওসির উদ্যোগে ৩০ বছরের সমস্যার সমাধান।। আত্রাই

  • আপডেট টাইম : শনিবার, ৮ জানুয়ারি, ২০২২, ৬.০২ পূর্বাহ্ণ
  • ১৪ বার পঠিত

শাহাদুল ইসলাম বাবু (ন,ওগাঁ) প্রতিনিধি।।

নওগাঁর আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ এর উদ্যোগে দীর্ঘ ত্রিশ বছরের সমস্যার সমাধান হয়েছে। এসময় গ্রামবাসীর মধ্যে কোলাকুলি ও কান্নার রোল পড়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

জানা যায়, উপজেলার মনিয়ারী ইউনিয়নের কয়েরা গ্রামে অবস্থিত খাস গাড়ী-পুকুরের টাকা ওই গ্রামের মাদ্রাসা ও মসজিদ উন্নয়নকল্পে কমিটি নিয়ে থাকেন।

অর্থের হিসাব-নিকাশ নিয়ে তাদের মধ্যে দ্বিমত সৃষ্টি হওয়ায় কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি গঠনকালে শক্তি প্রয়োগ করে পকেট কমিটি করলে দ্বন্ধ আরো বেড়ে যায়।

জানা যায়, আয়কৃত টাকায় গ্রামে রাস্তা তৈরী করলেও সমস্যার সমাধান হয়না। এরপর গ্রাম ও পরিবারের দ্বন্ধ চলে যায় মাঠে। শুরু হয় ইরিগেশান নিয়ে ঝামেলা। একজন আরেক জনের জমির সীমানা দিয়ে অন্য জমিতে পানি নিয়ে যেতে বাধা দিলে শ্যালো ডিপের পাশাপাশি শ্যালো ডিপ বসিয়ে শুরু হয় ইরিগেশান।

এই সমস্যা সমাধান চেয়ে গত এক জানুয়ারি কয়েরা গ্রামের আবু তালেব, আ. রাজ্জাক মরু এবং আমিনুল ইসলামকে বিবাদী করে একই গ্রামের কায়েদুল ইসলাম আত্রাই থানায় অভিযোগ দায়ের করেন।

সার্বিকবিষয় বিবেচনা করে ওসি কয়েরা গ্রামে গ্রামবাসীদের সাথে নিয়ে বসেন। সবার মুখে কথা শোনার পর অতীতের সবকিছু ভুলে নতুন দেখানো পথে চলতে বললে সবাই মেনে নেন। গ্রামবাসী সকলকে করমর্দন করতে বললে আনন্দে তাদের মধ্যে কান্নার রোল পড়ে যায়।

জানতে চাইলে বাদী কায়েদুল ইসলাম জানান, আমরা ওসির উপর অত্যন্ত খুশি হয়েছি। তিনি আমাদের দীর্ঘদিনের সমস্যার সমাধান করে দিয়েছেন।

বিবাদী আবু তালেব গং জানান, আমরা গ্রামবাসী একসাথে চলতে পারবো এটা আমাদের জন্য অত্যন্ত খুশি ও আনন্দের বিষয়। দোয়াকরি এরকম অফিসার প্রতিটা থানায় গ্রামে ও বাড়িতে জন্মগ্রহণ করুক।

এসময় ওই ইউনিয়ন নবনির্বাচিত চেয়ারম্যান সম্রাট হোসেন, নৌকা মার্কার প্রার্থী খায়রুল ইসলাম মিল্টন, থানার সহকারী পুলিশ পরিদর্শক মনিরুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com