1. [email protected] : admi2017 :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
কয়লার দাম ঊর্ধ্বগতিতে নিঃস্ব হতে চলেছে ভাটা মালিক আত্রাইয়ে বাইসাইকেল ও কম্বল বিতরণ বিয়ের পিঁড়িতে বসলেন টাঙ্গাইল-২ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির। গাজীপুরে আলহাজ্ব মজলিশে খান ফাউন্ডেশন নামক একটি মানব সেবা মূলক প্রতিষ্ঠান এর শুভ উদ্বোধন বাঘায় ভুটভুটি উল্টে নিহত ১ ওয়াদা করেন ক্ষমতায় গেলে অর্ধেক আসন দিয়ে দেবেন: ডা. জাফরুল্লাহ ২৭ ঘণ্টা উত্তাল সমুদ্রে সাঁতরে বেঁচে ফেরার গল্প (ভিডিও) যে কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে বাধ্য হয়েছেন, জানালেন দীপু মনি মাহমুদউল্লাহ-শেহজাদ ঝড়ে ঢাকার বড় সংগ্রহ নাগা চৈতন্যের সঙ্গে ফের এক হওয়ার ইঙ্গিত দিলেন সামান্থা?

নেকমরদ ব্লাড ডোনার ক্লাবের বিনামূল্য  রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন !

  • আপডেট টাইম : সোমবার, ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৩.৫৬ অপরাহ্ণ
  • ১০৪ বার পঠিত

আব্দুল্লাহ আল সুমন বিশেষ প্রতিনিধি।।

রক্তের জন্য মৃত্যু নয়, এই আমাদের প্রত্যয়” এ প্রতিপাদ্য সামনে রেখে ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে প্রতিবছরের ন্যায় এবারও নেকমরদ ব্লাড ডোনার ক্লাবের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে

বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার নেকমরদ চৌরাস্তা কেন্দ্রীয় শহীদমিনার চত্বরে সোমবার (২২ফ্রেরুয়ারী) দিনভর চলে এ কর্মসূচি।

এদিন প্রায় হাজারখানেক মানুষের রক্ত বিনামূল্য নির্ণয়  করে দেন সংগঠনের সদস্যরা।

সংগঠনটির সাবেক সভাপতি সইদুল হক জানান,

নেকমরদ  ব্লাড ডোনার ক্লাব স্বেচ্ছাসেবী সংগঠনটি আজ ৫ বছরে পা রাখলো। শুরুতে মাত্র ১৯ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করেছিল। এখন ক্লাবের সদস্য দুই শতাধিক। আমরা অসুস্থ রোগীদের  বিনামূল্য রক্ত দিয়ে মানবতার সেবায় উজার করে দিতে নিজেদের গর্ববোধ মনে করি।  ব্লাড ডোনার ক্লাবের অন্যতম সদস্য উত্তম কুমার জানান, সংগঠনের পক্ষ থেকে প্রতিবছর প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনামূল্য রক্তের গ্রুপ ও ডায়াবেটিক পরীক্ষা করা হয়। এবং বছরজুড়ে বন্যা কবলিত এলাকায় সাহায্যদান, আগুনে পোড়া ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়ানো, দূর্যোগপূর্ণ সময়ে অসহায় মানুষদের সহোযোগিতা হাত বাড়িয়ে দেওয়া  বাল্যবিবাহ রোধ করা, শীতকালে শীতার্তদের কম্বল বিতরণ সহ নানান সামাজিক  কার্যক্রমে অংশগ্রহণ করা হয়।

এছাড়াও দিনাজপুর রংপর সহ দেশের বিভিন্ন এলাকায় যেকোন মুহুর্তে রোগীদের বিনামূল্য রক্তের যোগান দেওয়া হয়।

চার বছরে এ সংগঠন থেকে ১হাজার ৮২ রোগীকে বিনামূল্য রক্তদান করা হয়েছে।  ৩ হাজারের বেশি মানুষের বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিক পরীক্ষা করে দেন ব্লাড ডোনার ক্লাব সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

ভবানন্দপুর গ্রামের ক্যান্সার রোগীর চিকিংসা সাহায্যার্থে ৫০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হয় এ সংগঠন থেকে।  ব্লাড ডোনার ক্লাবের আহবায়ক শরিফুল ইসলাম বলেন- আমরা চেষ্টা করছি স্হানীয় সকলকে নেকমরদ ব্লাড ডোনার ক্লাবের আওতাভুক্ত এনে এলাকার সকল রক্তের চাহিদা পুরনে নিজেদের সৃম্পক্ত করতে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com