1. [email protected] : admi2017 :
রবিবার, ২২ মে ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নোয়াখালীতে প্রকাশ্যে ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা মানব পাচারকারী জহিরুল ইসলামের প্রতারণার শিকার হয়েছে নিরীহ সজল রানা। ৯ মাস যাবত সৌদি আরব কারাগারে আত্রাইয়ে ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১ নাসিরনগরে ছাগল চুরি করতে গিয়ে জনতার হাতে আটক দুই চোর মান্দায় ১৪নং বিষ্ণুপুর ইউনিয়ন এ খোর্দ্দ বান্দাই খাড়া দক্ষিণ পাড়া গ্রামের রাস্তা বেহাল দশা অসহায় টাইগার রাকিবের পরিবারের দায়িত্ব নিলেন বরগুনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারজানা সবুর রুমকি ঠাকুরগাঁওয়ে হাইব্রিড মিষ্টি কুমড়ার কৃষক মাঠ দিবস পদ্মা সেতু নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি বেগম জিয়াকে হত্যার হুমকির সামিল- মির্জা ফখরুল বরগুনার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের সহায়তা দুস্থ্য রোগীকে আর্থিক সহায়তা দিলেন সামাজিক ফান্ড ফুলবাড়ী

মসজিদের জামাত বন্ধ করা যাবে না বলেছেন -বাবুনগরী

  • আপডেট টাইম : সোমবার, ১২ এপ্রিল, ২০২১, ৩.৪২ অপরাহ্ণ
  • ৯৭ বার পঠিত

ধর্ম প্রতিনিধি চট্টগ্রাম।।

চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় জরুরি বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, সরকার লকডাউন ১০০ বার দিতে পারে। কিন্তু লকডাউন দিয়ে আমাদের মাদরাসা বন্ধ করা যাবে না। কওমী মাদরাসা দ্বীনি মাদরাসা, যেখানে কুরআন-হাদিস পাঠ করা হয়, এ সমস্ত দ্বীনি মাদরাসা বন্ধ করা যাবে না। আমরা বন্ধের সময়ও কিছু কিছু হেফজখানা ও নূরানী মাদরাসা রেখেছি করোনাভাইরাস না আসার জন্য।বাবুনগরী বলেন, সামনে মাহে রমজান। মসজিদের জামাত বন্ধ করা যাবে না। এতেকাফ বন্ধ করা যাবে না। কেউ যদি ১ মাসের এতেকাফও করতে চায় বন্ধ করা যাবে না। তারাবির নামাজ চলবে, জুমা চলবে। জুমার নামাজে ১০ জন, বাকি নামাজে পাঁচজন এসব কথা মানা যাবে না। এগুলো শরিয়ত বিরোধী কথা। জুমার মসজিদে কিছু নিয়ম থাকতে হয়, মাসআলা থাকতে হয়। মাসআলা কিতাব থেকে বুঝতে হবে, কুরআন থেকে বুঝতে হবে। সুতারাং জুমাও জারি থাকবে, সবকিছু জারি থাকবে আগের মতো এগুলোর কারণেই করোনা আসবে না।

হেফাজতের এই নেতা বলেন, আমাদের ঘোষণা হলো, কওমী মাদ্রাসা থাকতে হবে। কওমী মাদ্রাসা না থাকলে বাংলাদেশ স্পেন হয়ে যাবে। প্রশাসন মাদ্রাসায় কতছাত্র লেখাপড়া করে, কমিটিতে কে কে আছে, মাদ্রাসার আয়ের উৎস কী- এসব জিজ্ঞাসা করে হয়রানি করছে। আমরা সরকারকে জানাতে চাই, কওমী মাদ্রাসা জনগণের টাকা দিয়ে চলে। কওমী মাদ্রাসা জনগণের মাদ্রাসা।

দুপুর ১২টা থেকে চলা দীর্ঘ ৩ ঘন্টাব্যাপী বৈঠকে সভাপতিত্ব করেন হেফাজতের প্রধান উপদেষ্টা আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নায়েবে আমির আবদুল আউয়াল, যুগ্ন-মহাসচিব জোনায়েদ আল-হাবিব, মাওলানা নাছির উদ্দিন মুনীর, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, সহকারী মহাসচিব মুফতি শাখাওয়াত হোসেন রাজী, খোরশেদ আলম কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়েজি, কন্দ্রীয় অর্থ সম্পাদক মুনির কাসেমী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
M/s,National,Somoyerkontha website:-DailySomoyerkontha.com