1. [email protected] : admi2017 :
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মাধবপুরে সংবাদ কর্মী মাসুদ লস্করের উপর সোর্স কুদরতের সন্ত্রাসী হামলা পটুয়াখালী জেলায় সিসি ক্যামেরা কেনার নামে আ.লীগ নেতার গণচাঁদাবাজির অভিযোগ কর বাড়ছে হাঁস-মুরগির খামারিদের করমুক্ত আয়ের সীমা বাড়ছে না বাজেট সাকিবে লড়াই বাংলাদেশের ৩৫বছরের পুরনো বসতভিটায় অবস্থানকারীদের নোটিশবিহীন উচ্ছেদেসময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন বলেছিলেন ঘরে ঘরে চাকরি দেবেন দিয়েছেন মামলা- ঠাকুরগাঁওয়ে শামসুজ্জামান দুদু মোংলায় বাপার বাজেটে নবায়নযোগ্য জ্বালানি খাতে বরাদ্দ বৃদ্ধির দাবী ঠাকুরগাঁওয়ে পরিবেশ ও স্বাস্থ্যগত সুরক্ষা বিষয়ে আলোচনা সভা ‘ন্যায্য কণ্ঠস্বর হিসেবে আবির্ভূত হয় সিভিএফ’ মোংলায় বাজেটে সুপেয় পানি সরবরাহ ও জলবায়ু সহিষ্ণু বরাদ্দের দাবীতে বাপা’র উঠান বৈঠক

জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের কোলাবোরেটিভ অধ্যাপক হলেন জাবি শিক্ষক কবিরুল বাশার

  • আপডেট টাইম : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১, ২.৪৫ অপরাহ্ণ
  • ৯৫ বার পঠিত

জাবি রিপোর্টার॥

জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের কোলাবোরেটিভ (সম্মিলিত) অধ্যাপক পদে টানা চতুর্থবার নিয়োগ পেয়েছেন প্রখ্যাত কীটতত্ত্ববিদ ও মশা গবেষক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার। ২০১৫ সাল থেকে তিনি এ পদে দায়িত্ব পালন করছেন। দুইবছর পর পর নতুন করে এ পদে নিয়োগ দেয়া হয়।

বিশ^বিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে এ তথ্য জানা যায়। অধ্যাপক ড. কবিরুল বাশারও তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুই বছরের জন্য এ নিয়োগ দেয়া হয়েছে। পহেলা এপ্রিল ২০২১ থেকে ৩১ মার্চ ২০২৩ পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক ড. কবিরুল বাশার বলেন, কানাজাওয়া বিশ্ববিদ্যালয় আমাকে এ পদে পুন:নিয়োগ দেয়ায় আমি সম্মানিত বোধ করছি। এই অর্জন বিশ্ববিদ্যালয় এবং আমার জন্য অত্যন্ত সম্মানজনক।

এক অভিনন্দন বার্তায় জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি জানান, ‘অধ্যাপক কবিরুল বাশার কানাজাওয়া বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার আদান-প্রদানের মাধ্যমে আন্তর্জাতিক পরিমন্ডলে বিশ^বিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করবে। এই অর্জন জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় পরিবার গর্বিত।’

প্রসঙ্গত, অধ্যাপক ড. কবিরুল বাশার বাংলাদেশের একমাত্র মশা গবেষক। তিনি ২০১২ সালে কানাজাওয়া বিশ্ববিদ্যালয় থেকে ম্যালেরিয়া বাহক মশা উপর গবেষণায় পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। তিনি বিশ্ব স্বাস্থ্য, গ্লোবাল ফান্ডসহ দেশী-বিদেশী বিভিন্ন সংস্থায় মশা ও মশা বাহিত রোগ যেমন ডেঙ্গু, চিকুনগুনিয়া, জিকা নিয়ন্ত্রণে পরামর্শক হিসেবে কাজ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
M/s,National,Somoyerkontha website:-DailySomoyerkontha.com