1. [email protected] : admi2017 :
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০১:৫৭ অপরাহ্ন

স্বাস্থ্যবিধি না মানায় করোনার বিস্তার ॥ প্রধান বিচারপতি

  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১, ৮.১৮ এএম
  • ৬৬ বার পঠিত

নিজস্ব  প্রতিবেদক।।

দেশে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, ‘স্বাস্থ্যবিধি না মানার কারণেই আবার করোনাভাইরাসের বিস্তার ঘটছে। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। করোনার যে ধরনটা দেখা যাচ্ছে, সেটা তো ব্যাপকভাবে বিস্তার ঘটাচ্ছে।’

আজ বুধবার (৩১ মার্চ) সকালে সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটির পর আপিল বিভাগের ভার্চুয়াল বিচারিক কার্যক্রমের শুরুতে তিনি এসব পরামর্শ দেন। একইসঙ্গে তিনি আদালতঙ্গনে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন।

আদালত অঙ্গন অনেক বেশি সংক্রমণ ঝুঁকিপূর্ণ উল্লেখ করে প্রধান বিচারপতি বলেন, ‘স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক না পরায় করোনা বাড়ছে। কাজেই আদালতে প্রবেশের সময় আইনজীবী ও আদালত সংশ্লিষ্টদের অবশ্যই মাস্ক পরতে হবে। অন্যথায় সংক্রমণ বাড়তেই থাকবে।’

করোনাভাইরাসের পরিবর্তিত পরিস্থিতিতে বিচারক ও আইনজীবীদের কালো কোট এবং গাউন পরিধান করার প্রয়োজন নেই বলে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সে অনুযায়ী আজ বিচারপতি ও আইনজীবীরা কালো কোট ও গাউন ছাড়াই মামলার শুনানি করছেন।

দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ৩৮৮তম দিনে মঙ্গলবার (৩০ মার্চ) শেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৪২ জন শনাক্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৪৫ জনের। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৯৯৪ জনে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021 somoyerkontha.com