1. [email protected] : admi2017 :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সরকারি আবাসন প্রকল্পের লেট্রিনের হাউজে মাত্র ৫টি রিং এবং ঘরের দেয়ালে  ফাটল

  • আপডেট টাইম : শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৯.৩৮ পূর্বাহ্ণ
  • ৭০ বার পঠিত

জাহাঙ্গীর আলম, জেলা প্রতিনিধি, দিনাজপুর।।

দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার দৌলতপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের কুশলপুর গ্রামে স্থাপিত হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত আবাসন প্রকল্পের গৃহহীন হতদরিদ্র পরিবারের জন্য যে ২০ টি বাড়ি নির্মাণ হচ্ছে,  তার প্রত্যেকটি বাড়ির জন্য একটি করে লেট্রিন। সেই লেট্রিনের হাউজ বসানো হচ্ছে মাত্র ৫/৬ টি করে রিং। পরিবার গুলোর নিকট বাড়ি হস্তান্তর করার পর যা সল্প সময়ের মধ্যে পরিপূর্ণ হয়ে উক্ত আবাসন এলাকার পরিবেশের বিপর্জয় ঘটানোর সম্ভাবনা রয়েছে।  যার কারনে উক্ত আবাসন প্রকল্পের এলাকা সহ আশপাশের পাড়া মহল্লার মানুষের মাঝে ছড়িয়ে পড়তে পারে ডায়রিয়া, উদরাময় সহ বিভিন্ন রোগ ব্যাধি।

এছাড়া নির্মাণ অসম্পূর্ণ একটি ঘরে এখনেই দেখা গেছে ছোট্ট ফাটল। ঘরগুলো নির্মাণে যে ভিত্তি দেয়া হয়েছে তার গভীরতা দেয়া হয়েছে সদ্য ভরাটকৃত মাটির উপর মাত্র ১/২ ফুট গভীরতা। যা সদ্য ভরাটকৃত মাটি দেবেগেলে ঘরগুলো ভেঙ্গে পড়ার সম্ভাবনা রয়েছে।

এবিষয়ে ফুলবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রিয়াজউদ্দিন সাহেবের সঙ্গে তার মুঠো ফোনে যোগাযোগ করে যানতে চাইলে তিনি বলেন, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর জরুরি  নির্দেশনায় সময় সল্পতার কারণেও আমরা যথাযথ চেস্টা করে আবাসন প্রকল্পের কাজ সমাপ্ত করে উদ্বোধন করার জন্য প্রস্তুতি নিচ্ছি। এখানে দু একটি যায়গায় অতি ছোট সমস্যা হতে পারে, যা আমরা পরবর্তী সময়ে সমাধান করার চেস্টা করবো।

উক্ত আবাসন প্রকল্পের সমস্যা নিয়ে ফুলবাড়ি উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন সাহেবের সঙ্গে তার মুঠো ফোনে যোগাযোগ করে যানতে চাইলে তিনি বলেন, প্রকল্প গুলো ইউ,এন,ও সাহেব দেখছেন আমি এ বিষয়ে সঠিক কোনো তথ্য দিতে পারবোনা। এবং কিছু তথ্য দিতে পারলেও  তা ফোনে নয় সামনাসামনি বলবো।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত মুজিববর্ষে দেশের গৃহহীন হতদরিদ্র অসহায় পরিবারের মাঝে বাড়ি দেওয়ার জন্য এই আবাসন প্রকল্পের বাড়িঘরের নির্মাণ কাজ যদি পরিপক্ব না হয় তবে ভবিষ্যতে যেকোনো দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থেকে যায় এমনটাই ভাবছেন অত্র এলাকার সচেতন জনগন।।

দৈনিক সময়ের কন্ঠ ও দৈনিক ভোরের ধ্বনি।।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com