1. [email protected] : admi2017 :
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৮:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

শেয়ার আমেরিকা ওয়েবসাইটের বাংলা সংস্করণ চালু

  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৬.৫৬ পূর্বাহ্ণ
  • ৮৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক।।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উদযাপন এবং বাংলাদেশের বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকীর সম্মানে শেয়ার আমেরিকা ওয়েবসাইটের বাংলা সংস্করণ চালু করা হয়েছে। যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিকভাবে এই ওয়েবসাইটের বাংলা সংস্করণ চালু করেন।

শেয়ারআমেরিকার বাংলা ভাষার নতুন এই ওয়েবসাইটের মাধ্যমটি বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতির প্রতি যুক্তরাষ্ট্রের সম্মান নিদর্শনের প্রতীক । বাংলাদেশ ও বিশ্বজুড়েবসবাসকারী বাংলা ভাষাভাষি মানুষদের কাছে নির্ভুল ও সঠিক তথ্য পৌঁছে দেয়ার মাধ্যম হিসেবেও এই ওয়েবসাইটটি কাজ করবে ।

জানা গেছে, শেয়ারআমেরিকা ওয়েবসাইট যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের তথ্য জানানোর একটি ব্যবস্থা। এর মাধ্যমে স্টেট ডিপার্টমেন্ট আমেরিকান জনগণ, মূল্যবোধ, সংস্কৃতি ও বিশ্বব্যাপী আমেরিকার বৈদেশিক নীতি সংক্রান্ত তথ্য প্রকাশ করে থাকে। এখানে প্রকাশিত তথ্য সকলের জন্য উম্মুক্ত এবং যে কেউ বিনামূল্যে এই তথ্য পেতে পারেন। বাংলা ভাষার নতুন এই ওয়েবসাইটি শেয়ারআমেরিকার ইংরেজি ভাষার ওয়েবসাইটের প্রায় অনুরূপ এবং এতে ধর্মীয় স্বাধীনতা, আইনের শাসন, অর্থনৈতিক সমৃদ্ধি, মানবিক মর্যাদা ও সার্বভৌমত্বের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনায় সহযোগিতার লক্ষ্যেপ্রতিবেদন ও আকর্ষণীয় গল্প ও ছবি প্রকাশ করা হবে।

ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রদূত মিলার বলেন, আমরা আশা করি নতুন ওয়েবসাইটটি বাংলাদেশী ও আমেরিকানদের মধ্যে বোঝাপড়া আরো বাড়াবে। স্বাধীনতার ৫০তম বার্ষিকীর বিশেষ এইসময়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনকালে আমি আশা করি আপনারা বাংলাদেশের সমৃদ্ধ ইতিহাসের কথা স্মরণ করবেন এবং ১৯৫২ ও ১৯৭১ উভয় বিজয় থেকে শুরু করে আজ পর্যন্ত অর্জিত সকল কিছুর জন্য গর্বিত হবেন; এবং আগামী পঞ্চাশ বছর ও তারও পরে বাংলাদেশের সাফল্য ও আরো অনেক অর্জন বাস্তবায়নের প্রত্যাশা করবেন । একইসঙ্গে, যুক্তরাষ্ট্র আপনাদের সর্বোচ্চ আকাঙ্খা অর্জনে বাংলাদেশের জনগণ ও সরকারের পাশে থেকে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ অব্যাহত রাখতে প্রত্যাশী।

নতুন বাংলা শেয়ারআমেরিকা বাংলা ওয়েবসাইটটি দেখতে share.america.gov/bn/ এই ঠিকানায় যেতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com