1. [email protected] : admi2017 :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

করোনা ভাইরাস ॥ মেক্সিকোর প্রেসিডেন্ট ওব্রাদর আক্রান্ত

  • আপডেট টাইম : সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১, ৬.৪৪ পূর্বাহ্ণ
  • ৬৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক।।

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর জানিয়েছেন, পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ এসেছে।

টুইটারে ৬৭ বছর বয়সী এই প্রেসিডেন্ট জানিয়েছেন, তার উপসর্গ মৃদু এবং ভাইরাস ধরা পড়ার পরও তিনি ‘আশাবাদী’ ছিলেন।

বিবিসি জানিয়েছে, মেক্সিকোজুড়ে করোনাভাইরাস সংক্রমণের উল্লম্ফনের মধ্যেই দেশটির প্রেসিডেন্টের আক্রান্ত হওয়ায় খবর এল, এই মহামারীতে দেশটিতে মৃত্যুর সংখ্যা দেড় লাখের দিকে এগিয়ে যাচ্ছে।

লোপেজ ওব্রাদর জানিয়েছেন, বাড়ি থেকেই কাজ চালিয়ে যাবেন তিনি, এখান থেকেই রাশিয়ার তৈরি একটি করোনাভাইরাস টিকা পাওয়া নিয়ে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনা চালিয়ে যাবেন।

এর আগে রবিবার সকালে মেক্সিকোর সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, সোমবার দুই নেতা টেলিফোন কলে দ্বিপাক্ষিক সম্পর্ক ও স্পুটনিক ভি টিকার সম্ভাব্য সরবরাহ নিয়ে আলোচনা করবেন।

গত বছর লোপেজ ওব্রাদর জানিয়েছিলেন, রাশিয়ার তৈরি টিকা কার্যকর বলে প্রমাণ হলে তিনি এর এক কোটি ২০ লাখ ডোজ সংগ্রহ করার চেষ্টা করবেন।

মেক্সিকো এখনও এই টিকা ব্যবহারের অনুমোদন দেয়নি, কিন্তু ফাইজার-বায়োএনটেকের সরবরাহে দেরির মধ্যেই কর্মকর্তারা দেশের ১২ কোটি ৮০ লাখ মানুষকে টিকা কর্মসূচী আওতায় আনার জন্য এর সম্প্রসারণ করতে চাইছেন।

স্পুটনিক ভি ইতোমধ্যেই ব্রাজিল, আর্জেন্টিনাসহ বেশ কয়েকটি দেশে জরুরি ব্যবহারের অনুমোদন পেয়েছে। ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর মধ্যে প্রথম দেশ হিসেবে হাঙ্গেরি চলতি সপ্তাহে এ টিকা অনুমোদনের সবুজ সংকেত দিয়েছে।

এক সংবাদ ব্রিফিংয়ে মেক্সিকোর উর্ধ্বতন স্বাস্থ্য কর্মকর্তা হোসে লুইস আলোমিয়া দেগারা জানিয়েছেন, প্রেসিডেন্ট লোপেজ ওব্রাদরের শরীরিক অবস্থা স্থিতিশীল আছে।

‘একদল বিশেষজ্ঞ চিকিৎসক’ প্রেসিডেন্টের ওপর সার্বক্ষণিক নজর রাখছেন বলেও জানিয়েছেন তিনি।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, করোনাভাইরাস মহামারী শুরু হওয়ার পর থেকে মেক্সিকোতে এ পর্যন্ত ১৭ লাখ ৫০ হাজারেরও বেশি রোগী শনাক্ত হয়েছে।

এখন পর্যন্ত এদের মধ্যে এক লাখ ৪৯ হাজার ৬১৪ জনের মৃত্যু হয়েছে বলে দেশটি নিশ্চিত করেছে। মৃত্যুর সংখ্যায় শুধু যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারত মেক্সিকোর চেয়ে এগিয়ে আছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com