1. [email protected] : admi2017 :
শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নাসিরনগর উপজেলায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ছাত্র ঐক্য পরিষদ এর ৮১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন রায়পুরে সমাজ সেবা’র উদ্যোগে প্রতিবন্ধী ব্যাক্তির অধিকার ও সূরক্ষা নিশ্চিতকরনে সেমিনার অনুষ্ঠিত আত্রাইয়ে বিকাশের দোকান চুরির ঘটনায় আটক ১ আত্রাই স্টেশনে ট্রেনের ধাক্কায় এক বৃদ্ধর মৃত্যু মাধবপুরে সংবাদ কর্মী মাসুদ লস্করের উপর সোর্স কুদরতের সন্ত্রাসী হামলা পটুয়াখালী জেলায় সিসি ক্যামেরা কেনার নামে আ.লীগ নেতার গণচাঁদাবাজির অভিযোগ কর বাড়ছে হাঁস-মুরগির খামারিদের করমুক্ত আয়ের সীমা বাড়ছে না বাজেট সাকিবে লড়াই বাংলাদেশের ৩৫বছরের পুরনো বসতভিটায় অবস্থানকারীদের নোটিশবিহীন উচ্ছেদেসময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন বলেছিলেন ঘরে ঘরে চাকরি দেবেন দিয়েছেন মামলা- ঠাকুরগাঁওয়ে শামসুজ্জামান দুদু

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্টের শপথ গ্রহণ কখন শুরু হবে, কারা থাকছেন!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১, ৪.০৫ অপরাহ্ণ
  • ১০২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক।।

প্রতিবারের ন্যায় এবার জমকালো অনুষ্ঠান না হলেও ছোট পরিসরের আয়োজনের মধ্যদিয়েই ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন। প্রথমত করোনাভাইরাসের আঘাত, তার ওপর বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের আগ্রাসী মনোভাবে বাধ্য হয়েই একেবারে ছোট পরিসরে আয়োজন হচ্ছে এ অভিষেক অনুষ্ঠান।

Nogod

কখন শুরু হচ্ছে?

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে ১১টায় রাজধানী ওয়াশিংটন ডিসিতে শুরু হবে বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠান। অর্থাৎ, বাংলাদেশ সময় বুধবার রাত সাড়ে ১০টায় শপথ নিচ্ছেন প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস। নতুন প্রেসিডেন্টের দায়িত্বগ্রহণ উপলক্ষে যুক্তরাষ্ট্রে ঐতিহ্য রক্ষার খাতিরে বুধবার দিনভর থাকছে বিভিন্ন আয়োজন। জোর কদমে চলছে তারই প্রস্তুতি।

যে তারকারা থাকছেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শপথ অনুষ্ঠানে তারকাদের উপস্থিতি থাকবেন না, তা কি করে হয় বাইডেনের অভিষেকে ক্যাপিটল ভবনের অনুষ্ঠানে মঞ্চ আলোকিত করতে উপস্থিত থাকবেন একঝাঁক সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

শপথ গ্রহণ অনুষ্ঠানের শুরুতেই থাকবে ফাদার লিও জে.ও’ডোনোভ্যানের প্রার্থনা। যিনি জর্জটাউন ইউনিভার্সিটির ৪৪ তম প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও এই প্রথমবার অনুষ্ঠানে কবিতা পাঠ করে শোনাবেন ন্যাশনাল ইয়ুথ পোয়েট জয়ী আমানদা গোরম্যান। জাতীয় সঙ্গীত শোনা যাবে লেডি গাগার গলায়। এছাড়াও সঙ্গীত পরিবেশন করবেন জেনিফার লোপেজ।

বাইডেনের শপথগ্রহণ অনুষ্ঠানটি মূলত ভার্চুয়াল ইভেন্ট হতে চলছে। ‘আমেরিকা ইউনাইটেড’ থিমের অধীনে পাঁচদিন ধরে এই অনুষ্ঠানের সম্প্রচার করা হবে। এছাড়াও ‘সেলিব্রেটিং আমেরিকা’ নামে ৯০ মিনিটের একটি বিশেষ অনুষ্ঠানও সম্প্রচার হবে। এই অনুষ্ঠান হোস্ট করবেন বর্ষীয়ান অভিনেতা টম হ্যাঙ্কস। থাকবে জন বন জোভি, জাস্টিন টিম্বারলেক এবং ডেমি লোভাটোর পারফরম্যান্স। সব মিলিয়ে জমজমাট হতে চলেছে বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠান।

তবে স্থানীয় প্রশাসনের তরফে শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষে ভিড় এড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে সাধারণ মানুষকে। করোনা সংক্রামণ এড়াতে সোশ্যাল ডিস্টেন্স বজায় রাখার অনুরোধ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
M/s,National,Somoyerkontha website:-DailySomoyerkontha.com