1. [email protected] : admi2017 :
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৯:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নওগাঁর মান্দায় টিকা নিতে এসে নাহাল শিক্ষার্থীরা।

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২, ৬.১৮ অপরাহ্ণ
  • ৮ বার পঠিত

শাহাদুল ইসলাম (বাবু) নওগাঁ প্রতিনিধি।। নওগাঁর মান্দায় ফাইজার টিকার ডোজ গ্রহণে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। মঙ্গলবার (১১জানুয়ারি) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে শিক্ষার্থীরা করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকা গ্রহণ করছেন।

সরেজমিনে দেখা যায়, সামাজিক দূরত্ব বজায় না রেখে টিকা গ্রহণ করায় অনেকটা বিড়ম্বনার শিকার হচ্ছেন শিক্ষার্থীরা। এছাড়াও ঘন্টার পর ঘন্টা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে হাঁপিয়ে উঠেছেন তারা।

শিক্ষার্থীদের সাথে কথা বললে তারা জানান, টিকা গ্রহণের বুথ সংখ্যা কম হওয়ায় আমরা ভোগান্তির শিকার হচ্ছি এবং দীর্ঘ নাইনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে টিকা গ্রহণ করতে হচ্ছে যা আমাদের জন্য খুব কষ্টকর। বুথ সংখ্যা বাড়লে সহজেই আমরা টিকা গ্রহণ করতে পারতাম। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আমাদের ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হতোনা।

জানা গেছে, সোমবার (১০ জানুয়ারি) মহামারী করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে ১১টি বিধি-নিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। জারিকৃত প্রজ্ঞাপনে ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১১ দফা নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে। এর আগে শনিবার (৮ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এ সংক্রান্ত একটি নির্দেশনা পাঠায়। এতে নিবন্ধিত ও অনিবন্ধিত ১২ থেকে ১৮ বছর বয়সী সব শিক্ষার্থীকে ১৫ জানুয়ারির মধ্যে কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন গ্রহণ নিশ্চিত করতে বলা হয়েছে। অন্যথায় শিক্ষার্থীরা শ্রেণীর কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে না।

এ বিষয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিজয় কুমার রায় জানান, শিক্ষার্থীদের ফাইজার ডোজের টিকা এসি রুমে গ্রহণ করতে হবে। এসি রুমের স্বল্পতার কারণে বুথ সংখ্যা বাড়ানো সম্ভব হয়নি। এ জন্য শিক্ষার্থীরা কিছুটা ভোগান্তির শিকার হচ্ছে। বেশি শিক্ষার্থী হওয়ায় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com