1. [email protected] : admi2017 :
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৮:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

ইসলামি শরি’আহ্ উইং খোলার অনুমোদন পেলো বাংলাদেশ ফাইন্যান্স

  • আপডেট টাইম : শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২, ৮.১৩ পূর্বাহ্ণ
  • ১৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,ঢাকা:  ইসলামি শরি’আহ্ভিত্তিক উইং স্থাপন এবং এর কার্যক্রম শুরু করার চূড়ান্ত অনুমতি পেয়েছে বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো এক চিঠির মাধ্যমে বাংলাদেশ ফাইন্যান্সকে ইসলামী শরি’আহ্ উইং খোলার অনুমোদন দেয়া হয়।

এনবিএফআই এর মধ্যে বাংলাদেশ ফাইন্যান্স ই একমাত্র প্রতিষ্ঠান যারা শরি’আহ্ভিত্তিক ইসলামিক উইং খোলার অনুমোদন পেয়েছে।

কেন্দ্রীয় ব্যাংক থেকে পাঠানো চিঠি পেয়ে ধন্যবাদ জানান বাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. কায়সার হামিদ। তিনি বলেন, এই অনুমোদন বাংলাদেশ ফাইন্যান্সের জন্য মাইলফলক; বাংলাদেশ ফাইন্যান্স ইতোমধ্যে কেন্দ্রীয় ব্যাংকের শর্তানুযায়ী শরি’আহ্ ম্যানুয়াল প্রণয়ন, সম্পূর্ণ আলাদা ইসলামিক সিবিএস বাস্তবায়ন, প্রতিথযশা শরি’আহ্ স্কলারদের সমন্বয়ে শরি’আহ্ সুপারভাইজরি কমিটি গঠন, শরি’আহ্ প্রডাক্টস প্রোসেস গাইডলাইনস্ প্রণয়ন ও অনুমোদন এবং আমানত গ্রহণ, আয় বণ্টন ও ইনভেস্টমেন্ট পলিসি প্রণয়ন করেছে বলে জানান তিনি।চূড়ান্ত অনুমোদন পাওয়ায় শুকরিয়া আদায় করে এসময় বিশেষ মোনাজাত করেন বাংলাদেশ ফাইন্যান্সের কর্মকর্তারা। মোনাজাত পরিাচলনা করেন ইসলামি উইং এর হেড অব প্রডাক্টস মো. আবু ইউসুফ।

বাংলাদেশ ফাইন্যান্স পূর্বেই কোম্পানির নিবন্ধিত সংঘ-স্মারক সংশোধনপূর্বক ইসলামী শরি’আহ্ভিত্তিক অর্থায়ন ব্যবসা পরিচালনাকে কোম্পানির অন্যতম ব্যবসায়িক উদ্দেশ্য হিসেবে সংযুক্ত করেছে। পাশাপাশি কোম্পানির নিবন্ধিত সংঘ-বিধি সংশোধনপূর্বক একটি স্বতন্ত্র শরি’আহ্ সুপারভাইজরি কমিটি গঠন করেছে ও কমিটি পরিচালনার জন্য বোর্ড কর্তৃক উপধারা অনুমোদন করেছে। এছাড়া, ইসলামী শরি’আহভিত্তিক অর্থায়ন ব্যবসায় পরিচালনার জন্য প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে একটি পৃথক ইসলামী অর্থায়ন বিভাগ গঠন করেছে এবং ইসলামি ফাইন্যান্সিং এ নিযুক্ত জনবলকে প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়ে প্রস্তুত করেছে।

চূড়ান্ত অনুমোদন পাওয়ায় এখন থেকে বাংলাদেশ ফাইন্যান্সের প্রিন্সিপাল শাখা, বংশাল শাখা, উত্তরা শাখা, গাজীপুর শাখা, চট্টগ্রাম শাখা এবং যশোর শাখায় ইসলামি শরি’আহ্ভিত্তিক ডিপোজিট গ্রহন এবং রিটেইল, এসএমই এবং করপোরেট ইনভেস্টমেন্ট কার্যক্রম পরিচালনা করতে পারবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021

Dailysomoyerkontha.com