1. [email protected] : admi2017 :
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:০৯ অপরাহ্ন

লম্বা চুল ভাঙা রোধের উপায়

  • আপডেট টাইম : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১, ৭.৫৫ এএম
  • ৯৪ বার পঠিত

সময়ের কন্ঠ রিপোর্ট।।

বলা হয়, নারীদের সৌন্দর্যই তাদের লম্বা চুলে। কিন্তু বর্তমানে চুল ওঠার মতই চুল ভেঙে পরাও তাদের জন্য একটি বড় রকমের সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এ সমস্যায় ভুগছেন না এমন নারী হয়তো পাওয়া যাবেনা। শীতের মৌসুমে সে সমস্যা যেন এখন চরম শিখরে।

চুলের গোঁড়ায় পর্যাপ্ত পুষ্টি পেলেও চুলের বাকি অংশ অনেকটাই বঞ্চিত হয় পরিচর্যা করার ধাপ গুলো থেকে। পক্ষান্তরে, শীত মৌসুমে চুলের আগা ফাটা যেমন বেড়ে যায় তেমনই চুল ভেঙেও পরতে শুরু করে। শীত কালে অন্যান্য মৌসুমের তুলনায় চুলে ময়লাও বসে বেশি, তাই প্রায় প্রতিদিন প্রয়োজন পরে চুলে শ্যাম্পু করার। কিন্তু চুলে অতিরিক্ত শ্যাম্পু ব্যাবহারের ফলেও চুল আরও বেশি দুর্বল হয়ে পরে। ফরস্বরূপ, চুল বিনা কারনেই ভেঙে পরতে থাকে।

অনাকাঙ্ক্ষিত চুলের এই ক্ষতি রোধে অনেকেই নানা ধরনের পথ অবলম্বন করেন। কেউ হয়তো চুল সবসময় স্কার্ফ দিয়ে বেঁধে বাইরে যান, আবার অনেকেই বিভিন্ন ধরনের কন্ডিশনার ব্যাবহার করেন, কেউবা হাফ ছেড়ে চুলের প্রতি মনোযোগ দেওয়াই বাদ দিয়ে দেন। কিন্তু চুল ভাঙ্গার এই সমস্যার সাথে ঘরে বসেই লড়াই করা সম্ভব।

আলু। নামটি পড়েই চমকে উঠলেন তাই তো! চমকে জাওয়ার মতই জিনিস। সবারই ধারণা, আলু শুধুই একটি সবজি; যা শুধুই খাওয়ার জন্য। কিন্তু এর ব্যাবহার রূপচর্চায় হতে পারে তা সত্যিই অভাবনীয়। কিন্তু চুল ভাঙা প্রতিরোধে আলুর ব্যাবহার যথেষ্ট ইতিবাচক।

আলুর খোসাসহ একটি নরম পেস্ট তৈরি করে নিতে হবে। অতঃপর, পেস্টটি চুলের গোঁড়া বাদে, ঘাড়ের নিচে থেকে চুলে লাগাতে হবে। এভাবে একবার লাগানর পর চিরুনি করে নিতে হবে। তারপর আবার পেস্টটি চুলে লাগাতে হবে এবং একটা তাওয়ালে দিয়ে চুলগুলোকে পেঁচিয়ে রাখতে হবে। এভাবে কমপক্ষে এক থেকে দেড় ঘণ্টা রাখতে হবে।

তারপর শুধু পানি দিয়ে ধুয়ে নিতে হবে। কোন রকমের শ্যাম্পু-কন্ডিশনার ব্যাবহার করা যাবেনা। পরের দিন অবশ্যই চুলে শ্যাম্পু করে নিতে হবে এবং কন্ডিশনার করতে হবে ভাল করে। এভাবে সপ্তাহে কমপক্ষে দু থেকে তিনবার করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
© All rights reserved  2019-2021 somoyerkontha.com