1. [email protected] : admi2017 :
রবিবার, ২২ মে ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নোয়াখালীতে প্রকাশ্যে ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা মানব পাচারকারী জহিরুল ইসলামের প্রতারণার শিকার হয়েছে নিরীহ সজল রানা। ৯ মাস যাবত সৌদি আরব কারাগারে আত্রাইয়ে ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১ নাসিরনগরে ছাগল চুরি করতে গিয়ে জনতার হাতে আটক দুই চোর মান্দায় ১৪নং বিষ্ণুপুর ইউনিয়ন এ খোর্দ্দ বান্দাই খাড়া দক্ষিণ পাড়া গ্রামের রাস্তা বেহাল দশা অসহায় টাইগার রাকিবের পরিবারের দায়িত্ব নিলেন বরগুনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারজানা সবুর রুমকি ঠাকুরগাঁওয়ে হাইব্রিড মিষ্টি কুমড়ার কৃষক মাঠ দিবস পদ্মা সেতু নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি বেগম জিয়াকে হত্যার হুমকির সামিল- মির্জা ফখরুল বরগুনার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের সহায়তা দুস্থ্য রোগীকে আর্থিক সহায়তা দিলেন সামাজিক ফান্ড ফুলবাড়ী

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত ২ কোটি ছাড়াল

  • আপডেট টাইম : শনিবার, ২ জানুয়ারি, ২০২১, ৬.২৪ পূর্বাহ্ণ
  • ৯৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক।।

করোনার থাবায় নতুন বছরে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২ কোটি ছাড়িয়েছে। জনস হপকিনস ইউনিভার্সিটি শুক্রবার এ কথা জানায়।

জনস হপকিনস আরো জানায়, এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭ হাজার ১৪৯ জন এবং মৃতের সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৪০৮। একক দেশ হিসাবে আক্রান্ত ও মৃতের এই সংখ্যা বিশ্বে সর্বোচ্চ।

দৈনিক হিসাবে বুধবার একদিনে যুক্তরাষ্ট্রে ৩ হাজার ৯০০ লোকের মৃত্যু হয়েছে, বর্তমানে ১ লাখ ২৫ হাজারের বেশী লোক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। যুক্তরাষ্ট্র গণ টিকাদান কার্যক্রম জোরদার করেছে, ২৮ লাখ লোককে ইতিমধ্যেই প্রথম ধাপে টিকা দেয়া হয়েছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসন বছরের শেষ নাগাদ ২ কোটি লোককে টিকাদানের ঘোষণা দিয়েছে। সেন্টারর্স ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন জানায়, দেশব্যাপী ১ কোটি ২০ লাখের বেশী ভ্যাকসিন ডোজ বিতরণ করা হয়েছে। তবে লজিস্টিক সমর্থন এবং হাসপাতাল ও ক্লিনিকে অত্যধিক চাপের কারণে স্বাস্থ্যকর্মী এবং ঝুঁকিপূর্ণ লোকদের টিকাদান কার্যক্রম ব্যাহত হচ্ছে।

জো বাইডেন ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব গ্রহণ করবেন, তিনি টিকাদান কার্যক্রম ব্যাহত হওয়ার সমালোচনা করে এই সপ্তাহে বলেছেন,সরকারের জন্য উৎপাদন জোরদারে বেসরকারি কোম্পানিগুলোকে বাধ্য করার কোরিয়ান যুদ্ধকালে প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদন আইন তিনি ফিরিয়ে আনবেন।

জনস হপকিনস জানায়, গত শুক্রবার দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটিতে পৌঁছানোর আগে গত ৯ নভেম্বর পর্যন্ত কয়েক মাসে আক্রান্তের সংখ্যা ছিল ১ কোটি।

বিশ্বে যুক্তরাষ্ট্রের পরেই সবচেয়ে ক্ষতিগ্রস্ত ব্রাজিলে ১ লাখ ৯৪ হাজার ৯৪৯ জন মারা গেছে, আক্রান্ত হয়েছে ৭৬ লাখ ৭৫ হাজার ৯৭৩ জন, এরপরেই বেশী ক্ষতিগ্রস্ত ভারতে ১ লাখ ৪৮ হাজার ৯৯৪ জনের মৃত্যু এবং ১ কোটি ২ লাখ ৮৬ হাজার ৭০৯ জন আক্রান্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
M/s,National,Somoyerkontha website:-DailySomoyerkontha.com