1. [email protected] : admi2017 :
শনিবার, ২৮ মে ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নাসিরনগর উপজেলায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ছাত্র ঐক্য পরিষদ এর ৮১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন রায়পুরে সমাজ সেবা’র উদ্যোগে প্রতিবন্ধী ব্যাক্তির অধিকার ও সূরক্ষা নিশ্চিতকরনে সেমিনার অনুষ্ঠিত আত্রাইয়ে বিকাশের দোকান চুরির ঘটনায় আটক ১ আত্রাই স্টেশনে ট্রেনের ধাক্কায় এক বৃদ্ধর মৃত্যু মাধবপুরে সংবাদ কর্মী মাসুদ লস্করের উপর সোর্স কুদরতের সন্ত্রাসী হামলা পটুয়াখালী জেলায় সিসি ক্যামেরা কেনার নামে আ.লীগ নেতার গণচাঁদাবাজির অভিযোগ কর বাড়ছে হাঁস-মুরগির খামারিদের করমুক্ত আয়ের সীমা বাড়ছে না বাজেট সাকিবে লড়াই বাংলাদেশের ৩৫বছরের পুরনো বসতভিটায় অবস্থানকারীদের নোটিশবিহীন উচ্ছেদেসময় বাড়ানোসহ পুর্নবাসনে মানববন্ধন বলেছিলেন ঘরে ঘরে চাকরি দেবেন দিয়েছেন মামলা- ঠাকুরগাঁওয়ে শামসুজ্জামান দুদু

জাবিতে তিন লক্ষের অধিক ভর্তি আবেদন ॥ চূড়ান্ত হয়নি পরীক্ষার সময়

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১, ১.২৯ অপরাহ্ণ
  • ৭৮ বার পঠিত

জাবি সংবাদদাতা ॥

  • জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ¯œাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য বিভিন্ন ইউনিটে ভর্তি আবেদন করেছে ৩ লক্ষ ৭ হাজার ৯৮৬ জন শিক্ষার্থী । আবেদনের শেষ সময় ছিলো ১৪ই আগস্ট রাত ১২টা পর্যন্ত।

বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি পরীক্ষা সংক্রান্ত কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান।

ভর্তি পরীক্ষার সময়ের বিষয়ে তিনি জানান, ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছিলো করোনা পরিস্থিতি বিবেচনা করে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে। এখনো সেই সিদ্ধান্তই বহাল আছে।

এ বছর এ ইউনিট (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) ৬৮ হাজার ২০২ জন, বি ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ) ৩৭ হাজার ৮৪৮ জন, সি ইউনিট (কলা ও মানবিকী অনুষদ) ৪১ হাজার ৬৮০ জন, সি১ ইউনিট (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা) ১০ হাজার ৫৯ জন, ডি (জীববিজ্ঞান অনুষদ) ৬৯ হাজার ১৩২ জন, ই ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) ১৮ হাজার ৩৪ জন, এফ ইউনিট (আইন অনুষদ) ২৪ হাজার ২২০ জন, জি (আইবিএ) ৮ হাজার ৬১ জন, এইচ ইউনিট (আইআইটি) ২৩ হাজার ২৪৩ জন এবং আই ইউনিট (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট) ৬ হাজার ৭১১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছে।

গত ভর্তি পরীক্ষায় ১ হাজার ৮৮৯ আসনের জমা পড়েছিলো ৩ লাখ ৫৯ হাজার ৯৬২ টি। এ বছর আবেদনের যোগ্যতা কিছুটা বাড়ানোর কারণে গত বারের তুলনায় এবার ৫১ হাজার ৯৮৪ টি আবেদন কম পড়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarsomoyer14
M/s,National,Somoyerkontha website:-DailySomoyerkontha.com